মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন

ফরিদপুরে যেখানে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি

ফরিদপুরে যেখানে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি

স্বদেশ ডেস্ক:

ফরিদপুর শহরের সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে আগামী ১২ নভেম্বর বিভাগীয় সমাবেশ করতে চেয়েছিল বিরোধীদল বিএনপি। তবে প্রশাসনের আপত্তিতে গণসমাবেশের জন্য দলটিকে শহর থেকে ৬ কিলোমিটার দূরে ঢাকা-খুলনা মহাসড়ক সংলগ্ন কোমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউট মাঠ বরাদ্দ দিয়েছে জেলা প্রশাসন।

আজ মঙ্গলবার সকালে ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদারেস আলী ঈসা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সমাবেশের জন্য প্রশাসনের প্রস্তাবিত স্থানটি মেনে সোমবার শহরের বাইরের এ মাঠটি পরিদর্শন করেন কেন্দ্রীয় ও জেলা বিএনপি নেতারা।

সমাবেশস্থল পরিদর্শনে বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, ফরিদপুর বিভাগীয় গণসমাবেশের সমন্বয়কারী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, মহিলা দলের যুগ্ম সম্পাদক চৌধুরী নায়াব ইউসুফ, জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ঈসা, সদস্য সচিব এ কে কিবরিয়া স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।
বিএনপি সূত্র জানিয়েছে, ফরিদপুরের বিভাগীয় সমাবেশের জন্য বিএনপির পক্ষ থেকে ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের মাঠসহ বিকল্প আরও তিনটি স্থান চাওয়া হয়েছিল। এর মধ্যে কোমরপুরের স্কুল মাঠ ছিল না।

এ বিষয়ে জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদারেস আলী ঈসা জানান, দলীয় ফোরামে মিটিং করে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

জেলা বিএনপি সূত্রে জানা গেছে, সমাবেশের জন্য অম্বিকা ময়দান, জনতা ব্যাংকের মোড় ও ফরিদপুর জিলা স্কুলের মাঠের যেকোনো একটি স্থান চেয়ে আবেদন করে দলটি। বিএনপির নেতারা জেলা প্রশাসক অতুল সরকারের কাছে লিখিতভাবে এই আবেদন করেন। ১৬ সেপ্টেম্বর জেলা বিএনপির পক্ষ থেকে ওই আবেদনের সঙ্গে সরকারি রাজেন্দ্র কলেজের মাঠের প্রস্তাবও করা হয়।

তবে রোববার বিএনপির কেন্দ্রীয় ও জেলার নেতরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে সাক্ষাৎ করে সমাবেশের মাঠ হিসেবে রাজেন্দ্র কলেজের মাঠ দেওয়ার আবেদন জানান। কিন্তু জেলা প্রশাসক ও পুলিশ সুপার দুজনই এ প্রস্তাব নাকচ করে দেন।

প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, রাজেন্দ্র কলেজ মাঠে এ ধরনের সমাবেশ হলে চলমান এইচএসসি পরীক্ষা ব্যাহত হবে, শহরে যানজট সৃষ্টি হবে এবং অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি হতে পারে। পরে সমাবেশের জন্য রোববার কোমরপুর আব্দুল আজিজ ইনস্টিটিউট মাঠের মৌখিক অনুমতি দেয় প্রশাসন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877